নতুন বছরে পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে নতুন ক্লাবের জার্সিতে দেখা যাবে। সিআর সেভেনের পরিবার তাঁর সঙ্গে এখন রিয়াধেই রয়েছে।


প্রবাদ রয়েছে ‘যস্মিন দেশে যদাচার’। এটাই এখন দুর্বিষহ হতে চলেছে পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) বান্ধবীর জন্য। সৌদি আরবে (Saudi Arabia) মহিলাদের জীবনযাপন এতটাও সহজ নয়। এ বার সেই সকল নিয়ম মেনে চলতে হবে সদ্য সৌদি আরবের ক্লাব নাসেরে (Al Nassr) যোগ দেওয়া সিআর সেভেনের মডেল বান্ধবী জর্জিনা রড্রিগেজকে (Georgina Rodriguez)। সৌদি আরবের নিয়ম দেখলে, সেখানে বান্ধবীকে নিয়ে বসবাস করা যায় না। এদিকে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং জর্জিনা দীর্ঘদিন ধরে একসঙ্গে রয়েছেন। কিন্তু তাঁদের এখনও বিয়ে হয়নি। সৌদিতে আইনি সম্পর্ক ছাড়া অন্য কোনও সম্পর্ককে মান্যতা দেওয় হয় না। সেদিক থেকে দেখতে হলে, সৌদির নিয়মের গেরোয় পড়তেও পারেন পর্তুগিজ মহাতারকা। আপাতত, 

যদিও সাম্প্রতিক সময়ে সৌদি আরবে মহিলারা বর্তমানে কিছু কিছু ক্ষেত্রে স্বাধীনতা অর্জন করেছে। তবে সৌদি আরব এখনও পশ্চিমের দেশগুলির তুলনায় মহিলাদের অনেক কম অধিকার ফলাতে দেয় এবং সৌদিতে মহিলাদের সেই পরিমাণ স্বাধীনতাও দেওয়া হয় না। সৌদি আরবের বিদেশ মন্ত্রক (ইউরোপীয়ান ইউনিয়ন অ্যান্ড কর্পোরেশন) ওয়েবসাইটে এমন কিছু নিয়মের বিবরণ দেওয়া রয়েছে, যেগুলি সৌদিতে বাস করতে আসা, অন্য দেশের বাসিন্দাদের অনুসরণ করতে হবে।

বিস্তারিত আসছে…
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours