মঙ্গলবার বেলা বাড়তেই ছাত্রীদের অভিভাবকরা স্কুলে গিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন।

সরকারি স্কুলে হঠাৎ ঘোষণা ছাত্রী পিছু ১ হাজার টাকা করে ডোনেশন দিতে হবে। বছরের শুরুতেই স্কুল কর্তৃপক্ষের এমন ঘোষণায় ক্ষোভে ফেটে পড়লেন অভিভাবকরা। আসানসোলের এসবি গরাই রোডে তুলসিরানি বালিকা সদন স্কুলের ঘটনা। এই ডোনেশন নিলেও স্কুল কর্তৃপক্ষ কোনও রশিদ দিচ্ছে না বলে অভিযোগ। ঘটনার জানাজানি হতেই অভিভাবকরা স্কুলে এসে বিক্ষোভে ফেটে পড়েন। মঙ্গলবার বেলা বাড়তেই ছাত্রীদের অভিভাবকরা স্কুলে গিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন। অভিভাবকদের দাবি, স্কুলের বেতন ২৫০ টাকা বছরে নেওয়া হয়। হঠাৎ করে স্কুল কর্তৃপক্ষ ডোনেশন হিসাবে ১ হাজার টাকা করে চাইছেন, যার কোন রশিদ দেওয়া হচ্ছে না। স্কুলের প্রধান শিক্ষিকা বর্নালী মিত্র জানান, “স্কুলে বেশ কিছু আউটসোর্সিং টিচার নেওয়া হয়েছে। এছাড়াও অস্থায়ী কিছু চতুর্থ শ্রেণির কর্মী রয়েছে, যাঁদের দীর্ঘদিন বেতন বাড়ানো হয়নি। এই খরচ স্কুলের ফান্ড থেকেই চলে। সেই কারণে স্কুলের ছাত্র-ছাত্রীদের কাছ থেকে এই ডোনেশন নেওয়া হচ্ছিল। রশিদ পরে দিয়ে দেওয়া হত।”


শেষ পর্যন্ত স্কুলের প্রধান শিক্ষিকা বর্ণালী মিত্র অভিভাবকদের জানিয়েছেন, বিষয়টি নিয়ে আবারও স্কুল পরিচালন কমিটি এবং অভিভাবকদের সঙ্গে আলোচনা করা হবে। তারপরেই পুনরায় এই বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

এক জন অভিভাবক বলেন, “কোনও সরকারি স্কুলে এমন হয় বলে আমাদের জানা ছিল না। হঠাৎ করেই স্কুলের তরফে বলা হচ্ছে প্রত্যেককে এক হাজার টাকা করে দিতে হবে। তার কোনও রশিদও দিচ্ছে না। এতে পরিস্থিতি খারাপ হচ্ছে। কারণ স্কুলে এমন অনেক ছাত্রী রয়েছে, যাঁদের দিন আনা দিন খাওয়া পরিবার, তাঁদের অবস্থা দুর্বিষহ।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours