যে হোটেলের খাবার খেয়ে ওই যুবতীর মৃত্যু হয়েছে। সেই হোটেলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন কেরলের স্বাস্থ্যমন্ত্রী।

খাদ্যে বিষক্রিয়ার জেরে মৃত্যু হল যুবতীর? ২০ বছরের কেরলের যুবতীর অনলাইনে অর্ডার ঘিরে রহস্যের দানা বেঁধেছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অঞ্জু শ্রীপার্বতী নামে ওই যুবতী অর্ডার করেছিলেন কুঝিমান্থির। এটি কেরলের এক ধরনের বিরিয়ানি। স্থানীয় একটি হোটেল থেকে সেই খাবারের অর্ডার দিয়েছিলেন তিনি। তা খেয়েই অসুস্থ হয়ে পড়েন বলে জানা যাচ্ছে। এর পর তাঁকে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছিল স্থানীয় হাসপাতালে। সেখানে ভর্তি থাকার পর মৃত্যু হয়েছে ওই যুবতীর। পুলিশ জানিয়েছে, অঞ্জু শ্রীপার্বতী কেরলের কাসারাগড়ের বাসিন্দা। সেখানকার হোটেল রোমানসিয়া থেকে কুঝিমান্থির অর্ডার দিয়েছিলেন। ৩১ ডিসেম্বর রাতে ওই খাবারের অর্ডার দিয়েছিলেন তিনি। তা খাওয়ার পরই ঘটে বিপত্তি। এর পরই বিষয়টি নিয়ে দায়ের হয় অভিযোগ।

ঘটনা নিয়ে সংবাদসংস্থা পিটিআই-কে পুলিশের এক অফিসার বলেছেন, “মৃত যুবতীর বাবা-মায়ের অভিযোগের ভিত্তিতে মামলা দায়ের হয়েছে। অনলাইনে অর্ডার দেওয়া খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়েন তিনি। তখন থেকেই চিকিৎসাধীন ছিলেন। শনিবার সকালে মৃত্যু হয়েছে তাঁর।” এই ঘটনার পর কেরলের স্বাস্থ্যমন্ত্রী বীণা জর্জ ঘটনা নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন। তিনি জানিয়েছেন, “ফু়ড সেফটি কমিশনারকে বিষয়টি নিয়ে একটি রিপোর্ট চাওয়া হয়েছে। জেলা স্তরের আধিকারিক বিষয়টি নিয়ে তদন্ত করছেন। ওই যুবতীর চিকিৎসাতেও সাহায্য করা হয়েছে।”



যে হোটেলের খাবার খেয়ে ওই যুবতীর মৃত্যু হয়েছে। সেই হোটেলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন কেরলের স্বাস্থ্যমন্ত্রী। ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ড অ্যাক্ট (এফএসএসএ) অনুযায়ী ওই হোলেটের লাইসেন্স বাতিল করা হবে বলেও জানিয়েছেন তিনি। খাবারের বিষক্রিয়ার জেরে মৃত্যুর ঘটনা এ সপ্তাহের শুরুতেই ঘটেছিল কোঝিকোড়ে। কোট্টায়াম মেডিক্যাল কলেজের নার্স খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়েন। এবং তাঁর মৃত্যু হয়। এর পরই এই ঘটনায় শোরগোল পড়েছে কেরলে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours