রঞ্জি ট্রফির ইতিহাসে ম্যাচের প্রথম ওভারেই হ্যাটট্রিকের রেকর্ড গড়লেন জয়দেব উনাদকট।


বাইশের শেষে দীর্ঘ ১২ বছর পর টেস্ট ক্রিকেটে প্রত্যাবর্তন হয়েছে সৌরাষ্ট্রের তারকা ক্রিকেটার জয়দেব উনাদকাটের (Jaydev Unadkat)। এক যুগ পর ভারতের জার্সিতে বাংলাদেশের বিরুদ্ধে টেস্টের মাঠে নেমে উইকেটের দেখা পান তিনি। এ বার রঞ্জি ট্রফিতে (Ranji Trophy) দিল্লিকে কার্যত নাকানিচোবানি খাওয়ালেন উনাদকাট। দিল্লির (Delhi) ইনিংসের প্রথম দু’ওভারেই উনাদকট তুলে নেন ৫ উইকেট। তাঁর আগুনে বোলিংয়ে শূন্য রানেই ৩ উইকেট হারায় দিল্লি। রঞ্জির ইতিহাসে ম্যাচের প্রথম ওভারেই হ্যাটট্রিক করে রেকর্ড গড়লেন তিনি। যশ ধুলের দিল্লির বিরুদ্ধে মোট কতগুলি উইকেট তুলে নিলেন উনাদকট? তুলে ধরল

দীর্ঘ ১২ বছর টেস্ট ক্রিকেটে কামব্যাক করেই উইকেটের দেখা পেয়েছিলেন উনাদকট। এ বার রঞ্জির ময়দানে নেমে নজির গড়লেন সৌরাষ্ট্রের অধিনায়ক। দিল্লির বিরুদ্ধে প্রথম দু’ওভারে তিনি তুলে নেন ৫ উইকেট। পরে আরও একটি। শুরুর দিকে তাঁর বলের সামনে কার্যত রানের খাতা খুলতে পারেনি দিল্লি। শূন্য রানে ৩ উইকেট নিয়ে নেন উনাদকাট। সেই সঙ্গেই রঞ্জির ইতিহাসে প্রথম ওভারে হ্যাটট্রিক করে রেকর্ড গড়লেন সৌরাষ্ট্রের উনাদকাট। প্রথম ওভারের তৃতীয় বলে দিল্লির ওপেনার ধ্রুব শোরের উইকেট তুলে নেন তিনি। হ্যাটট্রিক গড়ার পথে উনাদকটের দ্বিতীয় শিকার হন বৈভব রাওয়াল। এর পর দিল্লির অধিনায়ক যশ ধুলকে মাঠ ছাড়া করে হ্যাটট্রিকের রেকর্ড পূর্ণ করেন উনাদকট। হ্যাটট্রিক পূর্ণ করার পর, তৃতীয় ওভারে জন্টি সিধু (৪) ও ললিত যাদবের (০) উইকেট তুলে নেন উনাদকট। পঞ্চম ওভারের মাথায় লক্ষ্য থারেজার (১) উইকেট আসে উনাদকটের খাতায়। উল্লেখ্য, দিল্লি প্রথম ইনিংসে ৩৫ ওভারে অলআউট হয়ে গিয়েছে।

নকআউট পর্ব নিশ্চিত করার জন্য মঙ্গলবারের ম্যাচটি সৌরাষ্ট্রের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ। এখনও অবধি ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ বি-এর তৃতীয় স্থানে দাঁড়িয়ে রয়েছে সৌরাষ্ট্র। প্রথম ও দ্বিতীয় স্থানে রয়েছে মুম্বই ও মহারাষ্ট্র। বিজয় হাজারে ট্রফি ও ভারতের জার্সিতে বাংলাদেশের বিরুদ্ধে শেষ টেস্টে দুর্দান্ত পারফর্ম করে সকলকে তাক লাগিয়ে দিয়েছিলেন তিনি। রঞ্জির মাঠেও সেই ধারা অব্যাহত উনাদকাটের।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours