একইসঙ্গে মমতা বলেন, "আমি বলে কিছু নেই। আমি মনে করি তৃণমূল কংগ্রেস পরিবারটাই আমাদের পরিবার।"


সোমবার নজরুল মঞ্চে একাধিকবার নিজের রাজনৈতিক সংগ্রামের কথা তুলে ধরেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (CM Mamata Banerjee)। একইসঙ্গে তাঁর কথায় লুকিয়ে ছিল পরিবারের প্রতি তাঁর স্নেহের পরশের কথাও। মমতা এদিন বলেন, তাঁর বড় পরিবার। পরিবারের সকলেই এখন নিজেদের মতো করে প্রতিষ্ঠিত। তবে এখনও পরিবারে স্নেহছায়াই শেষ কথা। সে কথা বলতে গিয়ে মমতা এদিন তুলে ধরেন অভিষেকের সঙ্গে তাঁর আলাপচারিতার কথাও। মমতা বলেন, “অভিষেক কালকে আমাকে বলছিল দিদি তুমি আমার বাচ্চাদের কত খেলনা কিনে দাও, আমাকে তো একটা কিছু দিতে না। আমি বললাম, আমার কাছে কিছু ছিল না তো কী করব? এখন আমি বইটই লিখি, দু’টো পয়সা পাই, তাতে না হয় ওদের কিনে দিই। ছোটদের আমি সবসময়ই ভালবাসি।”


একইসঙ্গে মমতা বলেন, “আমি বলে কিছু নেই। আমি মনে করি তৃণমূল কংগ্রেস পরিবারটাই আমাদের পরিবার। এমন কোনও দিন নেই যেদিন আপনি তৃণমূল কংগ্রেসকে পাশে পান না। অসুখ করলে যদি তৃণমূল পরিবার জানতে পারে, অসুখ করেছে কারও, সে তার সাধ্যমতো বলবে আমরা ব্য়বস্থা করছি।” এ প্রসঙ্গে রাজ্যের একাধিক প্রকল্পের কথা তুলে ধরেন।

বলেন, “আগে তো পিজিতে ভর্তিই করতে পারতাম না। জুতোর সুকতলা ক্ষয়ে যেত। গ্রাম থেকে লোকগুলো এসে পড়েই থাকত। এখন তো আমার গর্বই হয় সরকারি হাসপাতালে চিকিৎসাটা আমরা বিনা পয়সায় করে দিয়েছি। আপনারা কি কেউ জানেন, ৩০ হাজারের বেশি বাচ্চাকে বিনা পয়সায় হার্ট অপারেশন করানো হয়েছে। প্রকল্পের নাম শিশুসাথী।”

কর্ড ব্লাড ব্যাঙ্কের কথা বলতে গিয়ে তিনি বলেন, “অনেক মা আছেন, সন্তানের জন্ম দিয়ে মারা যান। সেইসব বাচ্চাকে দুধ খাওয়ানোর জন্য পিজিতে বিশেষ প্রকল্প আছে, ‘মধুর স্নেহ’। বেছে বেছে সব নাম দেওয়া। এগুলো মনে রাখবেন। আমরা এখানে একটা কর্ড ব্লাড ব্যাঙ্ক তৈরি করেছি।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours