এবার কলকাতা পুরনিগমের মেয়র পারিষদ দেবাশিস কুমার আরও স্পষ্ট জানিয়ে দিলেন, দল পার্থ চট্টোপাধ্যায়ের পাশে নেই।


একটা সময় ছিল, যখন বেহালা পশ্চিমকে (Behala Paschim) লোকে পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) এলাকা বলেই চিনত। এলাকায় সময়ও দিতেন তিনি অনেক। কিন্তু এখন পরিস্থিতি বদলেছে। নিয়োগ দুর্নীতির মামলায় গ্রেফতার হয়েছে পার্থ চট্টোপাধ্যায়। ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে উদ্ধার হয়েছে কোটি কোটি টাকার পাহাড়। উভয়ের নামে যৌথ মালিকানায় একাধিক সম্পত্তিরও খোঁজও মিলেছে। এই নিয়ে বেশ বিড়ম্বনায় রাজ্যের শাসক দল। মন্ত্রিসভার সব দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে পার্থকে। দলের মহাসচিবের পদ থেকেও সরানো হয়েছে। দুর্নীতির অভিযোগ প্রমাণিত হলে, দল যে কড়া পদক্ষেপে পিছ পা হবে না, সেই কথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে অন্যান্য নেতারা বার বার বুঝিয়ে দিয়েছেন। এবার কলকাতা পুরনিগমের মেয়র পারিষদ দেবাশিস কুমার আরও স্পষ্ট জানিয়ে দিলেন, দল পার্থ চট্টোপাধ্যায়ের পাশে নেই।



দিদির সুরক্ষা কবজ’ সংক্রান্ত একটি সাংবাদিক বৈঠক করেন মেয়র পারিষদ দেবাশিস কুমার। সেখানে পার্থ চট্টোপাধ্যায় ইস্যুতেও মুখ খোলেন তিনি। বললেন, “পার্থ চট্টোপাধ্যায় বা কোনও ব্যক্তির বিষয় নয়। দলের প্রতীকই হল আসল। দলের প্রতীক যাঁর কাছে থাকে, তিনি তৃণমূলের প্রতিনিধি হিসেবে মানুষের কাছে যাবেন। এটি কোনও ব্যক্তির বিষয় নয়। আমরা বিশ্বাস করি দলটাই সব।” পার্থকে নিয়ে পশ্চিম বেহালায় দল কি অস্বস্তিতে? সাংবাদিকদের প্রশ্নের উত্তরে দেবাশিস কুমার বলেন, “অস্বস্তির জায়গায় থাকার কোনও প্রশ্নই নেই। কোনও অন্যায়কারীর সঙ্গে দলের কোনও যোগাযোগ নেই।”

প্রসঙ্গত, গরুপাচার মামলায় গ্রেফতার অনুব্রত মণ্ডলের প্রতি দল এখনও বেশ নমনীয়। ফিরহাদ হাকিম, অনুব্রতকে বাঘের সঙ্গে তুলনা করেছিলেন গ্রেফতারি পরবর্তী সময়ে। এমনকী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ও গতবছর বেহালা ম্যান্টনের এক অনুষ্ঠানে গিয়ে অনুব্রতর হয়ে সরব হয়েছিলেন। কিন্তু পার্থ চট্টোপাধ্যায়ের বিষয়ে কার্যত নীরব ছিলেন। পার্থকে নিয়ে দলের অবস্থান কী, তা ইতিপূর্বেই একাধিকবার তৃণমূলের তরফে ঠারেঠোরে বুঝিয়ে দেওয়া হয়েছে। এবার দেবাশিস কুমার স্পষ্ট করে দিলেন, দলের কাছে পার্থ চট্টোপাধ্যায় বেহালা পশ্চিমের অস্বস্তির কারণ নন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours