সূর্যনগরী এক্,প্রেস দুর্ঘটনার পরদিনই কম্পট্রোলার এবং অডিটর জেনারেল একটি রিপোর্ট প্রকাশিত হয়েছে। যেখানে রেললাইন ও রেল নেটওয়ার্ক সংস্কার নিয়ে যে রিপোর্ট রয়েছে, তা উদ্বেগ বাড়াচ্ছে।

সূর্যনগরী এক্সপ্রেস লাইনচ্যুত হওয়ার ঘটনায় আহত যাত্রীদের ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। সোমবার ট্রেন বেলাইন হওয়ার খবর পেয়েই দুর্ঘটনাস্থলে যান রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। তিনি দুর্ঘটনাগ্রস্থ ট্রেনের যাত্রীদের সঙ্গে কথা বলেন এবং আহত ২৬ যাত্রীকে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেন। পাশাপাশি এই দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে রেলওয়ে সুরক্ষা কমিশনারকে তদন্ত করার নির্দেশ দিয়েছেন রেলমন্ত্রী।

প্রসঙ্গত, যোধপুর এক্সপ্রেসের ৯টি কামরার পিছনের ১৩টি কামরা লাইনচ্যুত হয়। সেই সময় ট্রেনে ১ হাজার ১৩৫ জন যাত্রী ছিলেন। যার মধ্যে অধিকাংশই ঘুমোচ্ছিলেন। দুর্ঘটনার পরই তড়িঘড়ি রেলের পদস্থ আধিকারিক সহ পুলিশ, দমকল বাহিনী ও অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পৌঁছয়। একেবারে যুদ্ধকালীন তৎপরতার সঙ্গে দুর্ঘটনাগ্রস্ত কোচগুলির ভিতর থেকে যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। উত্তর-পশ্চিম রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক শশী কিরণ বলেন, “সোমবার ভোররাত ৩টে ২৭ মিনিটে বান্দ্রা-যোধপুর সূর্যনগরী এক্সপ্রেস পালি থেকে মারওয়ার জংশন ছাড়ার পরই ট্রেনটির ১৩টি কোচ লাইনচ্যুত হয়ে যায়। ঘটনায় ট্রেনের ২৬ জন যাত্রীর আহত হন। সঙ্গে সঙ্গে যোধপুর থেকে ডিআরএম সহ অন্যান্য সিনিয়র আধিকারিকদের সঙ্গে আমরা উদ্ধারকাজ শুরু করি এবং আহত যাত্রীদের পালি হাসপাতালে ভর্তি করা হয়।” সন্ধ্যাতেই অবশ্য স্বল্প আহত ১৮ জনকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয় বলেও তিনি জানিয়েছেন। ট্রেনের বাকি যাত্রীরা যাতে সঠিক সময়ে গন্তব্যে পৌঁছতে পারেন, তার জন্য সরকারি বাসেরও ব্যবস্থা করা হয় এবং রেলের তরফে হেল্পলাইন খোলা হয়।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours