ভারতীয় দলের স্পিন অলরাউন্ডার দীপ্তি শর্মার রান আউটের ধরন নিয়ে বিতর্ক থামছেই না। দীপ্তি নিজে এই বিষয়ে মুখ খুলেছেন। চার্লি ডিনকে বারবার সতর্ক করা সত্ত্বেও তিনি শোনেননি বলেই জানান দীপ্তি। তারপরই ভারতীয় অলরাউন্ডারকে মিথ্যেবাদী বলে দিলেন ইংল্যান্ডের ক্যাপ্টেন হেদার নাইট।


লর্ডসে ভারত-ইংল্যান্ড মেয়েদের তৃতীয় ওয়ান ডে ম্যাচ ঘিরে বিতর্কের শেষ নেই। ঝুলন গোস্বামীর বিদায়ী সিরিজ এখনও শিরোনামে ভারতীয় দলের স্পিন অলরাউন্ডার দীপ্তি শর্মার রান আউট করার ধরন নিয়ে। ‘মানকাড’ পদ্ধতিতে ইংল্যান্ডের চার্লি ডিনকে আউট করতেই ম্যাচ ও সিরিজ দুটোই জিতে নেয় ভারত। চোখের জলে মাঠ ছাড়েন চার্লি ডিন। তারপর থেকে দীপ্তি শর্মার উপর দাঁত নখ বের করে আক্রমণ করা শুরু করেছে ইংরেজরা। স্টুয়ার্ট ব্রড, জেমস অ্যান্ডারসনরা দীপ্তির মানসিকতা, নৈতিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন। দেরীতে হলেও বিতর্কের আগুনে ঘি ঢেলেছেন ইংল্যান্ডের মহিলা দলের অধিনায়ক হেদার নাইট। চোটের কারণে ভারতের বিরুদ্ধে সিরিজে খেলেননি নাইট। তবে টিপ্পনি করতে ছাড়লেন না। সীমা অতিক্রম করে দীপ্তি শর্মাকে মিথ্যেবাদী বলতেও ছাড়লেন না!

সোমবার ঝুলন গোস্বামীর সঙ্গে কলকাতায় ফিরেছেন দীপ্তি শর্মাও। দেশে ফিরেই সোমবার ওই বিতর্কিত রান আউট নিয়ে মুখ খোলেন। বিমানবন্দরে সাংবাদিকদের দীপ্তি বলেন,’এটা পরিকল্পনা করেই করেছি। তার আগে অনেকবার ওকে সতর্ক করা হয়েছে। কিন্তু ও বারবার ক্রিজ ছেড়ে বেরিয়ে যাচ্ছিল। বিষয়টা আম্পায়ারকেও জানিয়েছিলাম।’ বারবার ক্রিজ ছেড়ে বেরিয়ে আসছিলেন চার্লি। তাঁর মুভমেন্ট বহুক্ষণ ধরেই নজরে রাখছিলেন হরমনপ্রীত-দীপ্তিরা। ৩৬তম ওভারে ক্যাথরিন ক্রসকে আউট করেন বিদায়ী ম্যাচ খেলতে নামা ঝুলন গোস্বামী। ক্লিন সুইপের জন্য মাত্র ১ উইকেট প্রয়োজন ছিল ভারতের। বোলিংয়ে ছিলেন দীপ্তি। নন স্ট্রাইকার প্রান্তে চার্লি ডিন। দীপ্তি বোলিং রান আপ থেকে এগোতেই ক্রিজ ছেড়ে অনেকটা এগিয়ে যান চার্লি। সুযোগের সদ্ব্যবহার করতে সময় নেননি দীপ্তি।

এই সিরিজে ইংল্যান্ডকে নেতৃত্ব দেওয়া অ্যামি জোনস কোনওরকম মন্তব্য করা থেকে বিরত থেকেছেন। এদিকে চোটের জন্য মাঠের বাইরে থাকলেও ইংল্যান্ডের নিয়মিত ক্যাপ্টেন হেদার নাইট ঝাঁঝিয়ে উঠেছেন দীপ্তির মন্তব্যে। টুইটারে নাইট লেখেন, “ম্যাচ শেষ হয়ে গিয়েছে। চার্লিকে বৈধভাবেই আউট করা হয়েছে। ভারত এই ম্যাচ এবং সিরিজ জেতার দাবিদার ছিল। ওরাই জিতেছে। কিন্তু কোনওরকমভাবে সতর্ক করা হয়নি। আউটকে জাস্টিফাই করার জন্য এসব বলার প্রয়োজন নেই। ভারতের যদি এই আউট খুব সহজ বিষয় মনে হয় তাহলে সতর্ক করা নিয়ে মিথ্যে বলে এটাকে সত্যি প্রমাণিত করার মানে হয় না
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours