এদিন সুপ্রিম কোর্টের তরফে জানিয়ে দেওয়া হয়, আপাতত কোনও রাজ্যের পুলিশ নূপুর শর্মাকে গ্রেফতার করতে পারবে না। 

প্রাক্তন বিজেপি (BJP) মুখপাত্র নূপুর শর্মার (Nupur Sharma) পয়গম্বর মন্তব্যে উত্তাল হয়েছিল গোটা দেশ। একাধিক রাজ্যে তাঁকে গ্রেফতার কর‍তে এফআইআরও দায়ের হয়েছিল। সেই মামলাগুলিতে গ্রেফতারির উপর স্থগিতাদেশ চেয়ে দেশের শীর্ষ আদালতের কাছে আবেদনও করেন নূপুর শর্মা। এদিন সুপ্রিম কোর্টের তরফে জানিয়ে দেওয়া হয়, আপাতত কোনও রাজ্যের পুলিশ নূপুর শর্মাকে গ্রেফতার করতে পারবে না। 

দেশের শীর্ষ আদালতের তরফে এও বলা হয়েছে, ‘কোনও দমনমূলক সিদ্ধান্ত নেওয়া যাবে না নূপুর শর্মার বিরুদ্ধে’। পয়গম্বর মন্তব্য বিতর্কে মঙ্গলবার এই নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। দিল্লি, বাংলা, মহারাষ্ট্র সরকারকে নোটিসও দিয়েছে সুপ্রিম কোর্ট। বিভিন্ন রাজ্যে নূপুর শর্মাকে গ্রেফতার করতে এফআইআর দায়ের হয়েছিল। এখনও পর্যন্ত দেশে নূপুর শর্মার বিরুদ্ধে ৯টি মামলা দায়ের হয়েছে। 

প্রসঙ্গত, এর আগেও একটি আবেদন জানিয়েছিলেন নূপুর শর্মা। তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া সমস্ত এফআইআর যাতে দিল্লিতে পাঠিয়ে দেওয়া হয়, সেই সংক্রান্ত আবেদন জানিয়েছিলেন নুপূর শর্মা। সেই আবেদনের শুনানি হয় শীর্ষ আদালতে। শুনানি চলাকালীন সাসপেন্ডেড বিজেপি নেত্রীর আইনজীবী অভিযোগ জানান, নূপুর শর্মা ক্রমাগত হুমকির মুখে পড়ছেন।             

এর আগে কলকাতা পুলিশের তরফে জানান হয়েছিল যে পয়গম্বরকে নিয়ে মন্তব্য বিতর্ক মামলায় হাজিরার জন্য নূপুর শর্মাকে আর সময় দিতে রাজি নয়। লুকআউট নোটিস জারির পরে হাজিরার জন্য সময়ও চেয়েছিলেন নূপুর শর্মা। সূত্রের খবর, সেই আবেদন নাকচ করে নূপুরকে দ্রুত হাজিরা দিতে বলেছিল কলকাতা পুলিশ। যদিও এবার আর গ্রেফতার করা যাবে না, এমনটাই নির্দেশ সুপ্রিম কোর্টের। 

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours