২০১৬ সালের জুন-জুলাই মাসে মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বাধীন ভারতীয় দল শেষবার জিম্বাবোয়ে সফরে গিয়েছিল। সেইবার তিনটি ওয়ান ডে এবং সমসংখ্যক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল ভারতীয় দল।
ওয়ান ডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে সদ্যই ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে পৌঁছেছে ভারতীয় দল (Indian Cricket Team)। এই সফর শেষ হলেই জিম্বাবোয়ের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। সেই সিরিজের দিনকালও ঘোষিত হয়ে গেল।

কবে কবে ম্যাচ?

১৮, ২০ ও ২২ অগাস্ট জিম্বাবোয়ের বিরুদ্ধে তিনটি ওয়ান ডে ম্য়াচ খেলবে ভারতীয় দল। হারারেতে অনুষ্ঠিত হবে এই ম্য়াচগুলি। এই সিরিজ আইসিসি পুরুষ বিশ্বকাপ সুপার লিগের অংশ। এই লিগের তালিকা অনুযায়ীই দলগুলি পরের বছর ভারতে অনুষ্ঠিত ৫০ ওভারের বিশ্বকাপের যোগ্যতাঅর্জন করবে। আয়োজক দেশ হিসেবে ভারত এমনিই যোগ্যতা অর্জন করে ফেলেছে। জিম্বাবোয়ে ১৫টি ম্য়াচের মধ্যে মাত্র তিনটি জিতে আপাতত তালিকায় ১২ নম্বর স্থানে রয়েছে।

২০১৬ সালের জুন-জুলাই মাসে মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বাধীন ভারতীয় দল শেষবার জিম্বাবোয়ে সফরে (India Tour of Zimbabwe) গিয়েছিল। সেইবার তিনটি ওয়ান ডে এবং সমসংখ্যক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল ভারতীয় দল। তার ছয় বছর পর আবারও জিম্বাবোয়ে সফরে টিম ইন্ডিয়া। ধারে ও ভারে জিম্বাবোয়ে ভারতের থেকে অনেকটাই পিছিয়ে। এই সিরিজে তাই রোহিত শর্মা, ঋষভ পন্থদের সম্ভবত বিশ্রামই দিতে পারে ভারত।


সম্ভবত খেলবেন না রোহিত

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেও ৫০ ওভারের দলে নেই রোহিতরা। শিখর ধবন সেই দলের নেতৃত্বে। জিম্বাবোয়েতে অবশ্য কে এল রাহুল (KL Rahul) দলের দায়িত্ব নিতে পারেন বলেই শোনা যাচ্ছে। রাহুল জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে চোট সারিয়ে ফিট হয়ে গিয়েছেন বলে বোর্ড সূত্রে খবর। ওয়েস্ট ইন্ডিজ সফরেও তাই তাকে খেলতে দেখতে পাওয়ার সম্ভাবনা প্রবল। দীর্ঘ সময় মাঠের বাইরে থাকার পর জিম্বাবোয়ে সফরে সম্ভবত বিশ্রাম পাবেন না তিনি। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours