মঙ্গলবার সকালে পুলিশের টিম নিয়ে ঘটনাস্থলে গিয়েছিলেন ডিএসপি। এরপর সেই চোরা কারবারিদের লরি চাপা পড়েই মৃত্যু হয় তাঁর।
অবৈধ খনন আটকাতে গিয়ে বলি হলেন খোদ হরিয়ানা পুলিশের ডিএসপি। মাফিয়াদের বাড়বাড়ন্ত যে কতটা চরম পর্যায়ে পৌঁছেছে, মঙ্গলবার হরিয়ানার ঘটনা তারই প্রমাণ। এ দিন সকালে হরিয়ানার পাঁচগাওতে লরি চাপা পড়ে মৃত্যু হয়েছে ডিএসপি সুরেন্দ্র সিং বিষ্ণোই-র। ঘটনায় শোক প্রকাশ করেছে হরিয়ানা পুলিশ। অভিযুক্তদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি।

পাহাড়ের কোল থেকে অবৈধভাবে পাথর খনন করা হচ্ছিল। বেশ কিছুদিন ধরেই এই খবর আসছিল পুলিশের কানে। সেই খবর পেয়েই এ দিন সকালে আচমকা ঘটনাস্থলে যান পুলিশ আধিকারিকেরা। পাঁচগাঁওতে আরাবল্লী পাহাড়ের কোল থেকে তুলে নেওয়া হচ্ছিল পাথর। সেই চোরাকারবারীদের ধরতে এ দিন সকাল ১১ টা নাগাদ ডিএসপি-র নেতৃত্বে একটি অভিযান চালানো হয়।

পুলিশ আসতে দেখে দ্রুত পালিয়ে যান চোরাকারবারীরা। তাঁদের আটকাতে রাস্তার মাঝে গিয়ে দাঁড়ায় পুলিশ। সেই সময়ই একটি পাথর বোঝাই লরি পিষে দিয়ে চলে যায় সুরেন্দ্র সিং বিষ্ণোই-কে। কোনও ক্রমে প্রাণে বাঁচেন আরও দুই আধিকারিক। তাঁরা এক লাফে রাস্তার পাশে চলে যান। ঘটনাস্থলেই মৃত্যু হয় ডিএসপি-র।

অভিযুক্তদের ধরতে তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ। টুইটারে হরিয়ানা পুলিশের তরফ থেকে বার্তা দেওয়া হয়েছে, ন্যয়বিচার পাওয়ার জন্য যা করতে হয় করা হবে। কোনও ভাবেই ছাড় পাবে না অভিযুক্তরা। এই ঘটনার পর হরিয়ানার স্বরাষ্ট্রমন্ত্রী অনিল ভিজও জানিয়েছেন, মাফিয়াদের কোনওভাবেই মুক্তি দেওয়া হবে না। কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি।
হরিয়ানার ২০২১-২২-র আর্থিক সমীক্ষা অনুযায়ী, রাজ্যো মোট অবৈধ খননের অভিযোগ ২১ হাজার ৪৫০টি। কোনও বৈধ নথি নেই, এমন গাড়িতে নিয়ে যাওয়া হয় সে সব কয়লা। ২০০৯ সালে আরাবল্লীর খননকার্য বন্ধ করতে সুপ্রিম কোর্ট নির্দেশ দেওয়ার পরও এখনও সেই ঘটনা ঘটে চলেছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours