কসমো, কমেট এবং সিজ়ার নামক তিনটি ইলেকট্রিক স্কুটার লঞ্চ হল ভারতে। ইভিয়ামের এই তিনটি ই-স্কুটারের দাম ও স্পেসিফিকেশন সংক্রান্ত সব তথ্য এক নজরে দেখে নিন।
ভারতে একসঙ্গে তিনটি ইলেকট্রিক স্কুটার (Electric Scooters) নিয়ে হাজির হল ইভিয়াম (EVeium)। সংস্থার সেই লেটেস্ট ইলেকট্রিক স্কুটারগুলির নাম কসমো, কমেট এবং সিজ়ার (Cosmo, Comet And Czar)। ব্যাটারি-পাওয়ার্ড ইভিয়ামের এই লেটেস্ট ইলেকট্রিক স্কুটারগুলির দাম শুরু হচ্ছে 1.44 লাখ টাকা এবং শেষ হচ্ছে 2.16 লাখ টাকায়।

ইভিয়াম কসমো

এই ই-স্কুটারগুলির মধ্যে সবথেকে সস্তার হল ইভিয়াম কসমো, যার দাম 1.44 লাখ টাকা। সংস্থার তরফ থেকে দাবি করা হচ্ছে, ইভিয়াম কসমো ইলেকট্রিক স্কুটারের টপ স্পিড 65 kmph। একবার চার্জেই এই স্কুটারটি 80 কিলোমিটার রেঞ্জ দিতে সক্ষম। রয়েছে লিথিয়াম-আয়ন 72V এবং 30Ah ব্যাটারি, যা সম্পূর্ণ ভাবে চার্জ হতে মাত্র 4 ঘণ্টা সময় নেবে। একটি 2,000 W ইলেকট্রিক মোটর কাজে লাগায় স্কুটারটি। ব্রাইট ব্ল্যাক, চেরি রেড, লেমন ইয়েলো, হোয়াইট, ব্লু এবং গ্রে, এই ছয়টি কালার ভ্যারিয়েন্ট রয়েছে স্কুটারটির
ইভিয়াম কসমো।

ইভিয়াম কমেট

এই ইভিয়াম কমেট ইলেকট্রিক স্কুটারটির দাম শুরু হচ্ছে 1.92 লাখ টাকা (এক্স-শোরুম) থেকে। এই স্কুটারটির সর্বাধিক স্পিড প্রতি ঘণ্টায় 85 km। এছাড়াও একবার চার্জে স্কুটারটি 150 km পর্যন্ত রেঞ্জ দিতে পারবে।

ইভিয়ান সিজ়ার

এই তিনটি ই-স্কুটারের মধ্যে সবথেকে আকর্ষণীয় মডেল হল ইভিয়াম সিজ়ার। এই ইলেকট্রিক স্কুটারের দাম 2.16 লাখ টাকা (এক্স-শোরুম)। ইভিয়ান সিজ়ারের সর্বাধিক স্পিড 85 km প্রতি ঘণ্টা। একবার চার্জে 150 km পর্যন্ত ছুটতে পারে স্কুটারটি। লিথিয়াম-আয়ন 72V এবং 42Ah ব্যাটারি দেওয়া হয়েছে এই স্কুটারে। সেই সঙ্গে দেওয়া হয়েছে অত্যন্ত শক্তিশালী 4000W ইলেকট্রিক মোটর। গ্লসি ব্ল্যাক, ম্যাট ব্ল্যাক, গ্লসি রেড, লাইট ব্লু, মিন্ট গ্রিন এবং সাদা ইত্যাদি একাধিক কালার ভ্যারিয়েন্ট রয়েছে স্কুটারটির।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours