Subscribe to:
Post Comments (Atom)
দোকান-বাজারে কেনাকাটা করতে গিয়ে প্রতারণার শিকার হলে উপভোক্তা আদালত একমাত্র ভরসা গ্রাহকদের। যে কোনও প্রতারণার কথা সেখানে জানালেই মেলে উপযুক্ত ব্যবস্থার আশ্বাস। কিন্তু এই উপভোক্তা আদালতে গিয়েই এবার বিপাকে পড়তে হল বেঙ্গালুরুর (Bengaluru ) এক গ্রাহককে।
ঠিক কী হয়েছিল (Bengaluru)?
সূত্রের খবর, গত বছরের মে মাসে বেঙ্গালুরুর সেন্ট্রাল স্ট্রিটের হোটেল এম্পায়ারে খেতে গিয়েছিলেন মুরথি নামের এক বয়স্ক ভদ্রলোক। খাওয়াদাওয়ার পর তার হাতে ২৬৫ টাকার বিল ধরানো হয়েছিল। কিন্তু মুরথির অভিযোগ, তাঁর খাওয়াদাওয়ায় খরচ হয়েছে ২৬৪.৬০ টাকা। ৪০ পয়সা বাড়তি নেওয়া হল কেন সেই প্রশ্ন তুলে উপভোক্তা আদালতে গিয়েছিলেন তিনি। সেদিন রেস্তোরাঁতেও এই ৪০ পয়সা বেশি নেওয়ার জন্য কর্মীদের সঙ্গে কথা কাটাকাটি হয়েছিল ওই ভদ্রলোকের। আদালতে রেস্তোরাঁ কর্তৃপক্ষ জানিয়েছে মূল বিলের রাউন্ড ফিগারের টাকাই সকলের কাছ থেকে নেওয়া হয়, আইনেও সেই কথাই বলা আছে। উপভোক্তা আদালতে এই মামলা প্রায় ৮ মাস ধরে চলে। তারপর আদালতের মূল্যবান সময় নষ্ট করার অপরাধে জরিমানা করা হয় ওই মামলাকারী ভদ্রলোকের।
Post A Comment:
0 comments so far,add yours